খালেদা জিয়া একটি পয়সাও চুরি করেন নাই: জয়নুল


কারাবন্দী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া একটি পয়সাও চুরি করেন নাই বলে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন।

২৪ জুন, রবিবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সোনালী ব্যাংকের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আয়োজিত অবস্থান কর্মসূচিতে এ মন্তব্য করেন জয়নুল।

দেশের সরকারপ্রধান মিথ্যাভাবে বলেছেন যে, খালেদা জিয়া এতিমের টাকা চুরি করে মেরে খেয়েছেন দাবি করে জয়নুল আবেদীন বলেন, ‘সারা দেশের মানুষ জানে, বেগম খালেদা জিয়া একটি পয়সাও চুরি করেন নাই। আর যে জাজমেন্ট হয়েছে, সেটি বুঝতে হবে।

 একটি দেশের সরকারপ্রধান মিথ্যাভাবে বলে খালেদা জিয়া এতিমের টাকা চুরি করে মেরে খেয়েছে। কিন্তু সেটি আদালতে প্রমাণ হয়নি।’

জয়নুল আরও বলেন, ‘তাদের (সরকারের) অভিযোগ খালেদা জিয়া ক্ষমতার অপব্যবহার করেছেন। সেটিও প্রমাণ হয়নি, এজন্য এটি বলা যাবে না।

আপনারা জানেন, খালেদা জিয়া দীর্ঘ চার মাস ধরে কারাগারে রয়েছেন। এমন জায়গায় আছেন, সেখানে কোনো মানুষ থাকে না।

সরকারের নীলনকশা খালেদা জিয়াকে জেলখানায় রেখে তারা একটি নির্বাচন করতে চায়। আমরা আইনি লড়াইয়ের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করতে চাই।

খালেদা জিয়া আইনগতভাবেই বেইল (জামিন) পাওয়ার অধিকারী। কিন্তু আইনগতভাবে খালেদা জিয়াকে জামিন দেওয়া হচ্ছে না।’

খালেদা জিয়া সরকারের কারণে জামিন পাচ্ছেন না বলে অভিযোগ করে এই আইনজীবী বলেন, ‘আমাদের দেশের সর্বোচ্চ আদালতের প্রতি একটি কথা বলতে চাই, দেশের মানুষ তাকিয়ে আছে আপনাদের প্রতি। সরকারের এজেন্ডা আপনারা ওখানে বসে বাস্তবায়ন করবেন না।

সরকার চায় খালেদা জিয়াকে দীর্ঘ দিন আটকে রাখতে। সরকার চায় খালেদা জিয়াকে বাদ দিয়ে নির্বাচন করতে।

আর আপনারা (আদালত) যদি সরকারের সেই ইচ্ছা বাস্তবায়ন করতে সহযোগিতা করেন, তাহলে বিচার বিভাগের ওপর সারা দেশের মানুষের আস্থা থাকবে না। আমাদের আইনজীবীদেরও আস্থা থাকবে না।’

বিচারকদের উদ্দেশে জয়নুল আবেদীন বলেন, ‘দেশের সর্বোচ্চ আদালতের আইনজীবী সমিতির সভাপতি হিসেবে অমি আপনাদের প্রতি বিনয়ের সঙ্গে বলতে চাই, আপনারা দয়া করে নিরপেক্ষভাবে বিচার করুন। আইনজীবীরা যদি রাস্তায় নামে তাহলে আপনাদেরকে জনগণের কাঠগড়ায় দাড়াতে হবে।’

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় দুর্নীতির অভিযোগে ৫ বছরের সাজাপ্রাপ্ত হয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার নাজিম উদ্দীন রোডের কারাগারে রয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।
খালেদা জিয়া একটি পয়সাও চুরি করেন নাই: জয়নুল খালেদা জিয়া একটি পয়সাও চুরি করেন নাই: জয়নুল Reviewed by বার্তা কক্ষ on June 24, 2018 Rating: 5

No comments:

Powered by Blogger.