আবারো গাজীপুরের এসপি হারুনকে প্রত্যাহার দাবি বিএনপির

গাজীপুর সিটি করপোরেশনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য আবারো সেখানকার পুলিশ সুপারকে (এসপি) হারুন অর রশীদকে প্রত্যাহার করতে নির্বাচন কমিশনকে (ইসি) অনুরোধ করেছে বিএনপি। এরআগেও এ কর্মকর্তার প্রত্যাহার চেয়েছিল দলটি।

নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার কার্যালয়ে বৈঠক শেষে রোববার বিকেলে সাংবাদিকদের এ কথা বলেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।

তিনি বলেন, একজন ব্যক্তির জন্য নির্বাচন প্রশ্নবিদ্ধ হোক এটা হতে পারে না। তাকে প্রত্যাহার করা হলে নির্বাচনী পরিবেশ দ্রুত ভালো হয়ে যাবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপির জ্যেষ্ঠ এ নেতা বলেন, আশঙ্কা আছে বলেই তো আলোচনা করছি।

তিনি বলেন, গাজীপুরে ১১ লাখ ভোটার। তারা যদি নির্বিঘ্নে তাদের ভোট দিতে না পারে, এটা কিন্তু আর গাজীপুরে সীমাবদ্ধ থাকবে না। এর প্রভাব জাতীয় নির্বাচনেও পড়বে।

ড. মঈন খান বলেন, আমরা কমিশনকে বলেছি- সংবিধানে আপনাদের অনেক ক্ষমতা দেয়া হয়েছে। আপনারা সেগুলোর সঠিক ব্যবহার করুন, অপব্যবহার নয়।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানের নেতৃত্বে দলটির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান ও বরকত উল্লাহ বুলু বৈঠকে উপস্থিত ছিলেন।

এ সময় বৈঠকে সিইসির সঙ্গে চার নির্বাচন কমিশনার ও ইসি সচিব উপস্থিত ছিলেন।
আবারো গাজীপুরের এসপি হারুনকে প্রত্যাহার দাবি বিএনপির আবারো গাজীপুরের এসপি হারুনকে প্রত্যাহার দাবি বিএনপির Reviewed by বার্তা কক্ষ on June 24, 2018 Rating: 5

No comments:

Powered by Blogger.